CricTunes

বিশ্বের প্রথম ক্রিকেট বিষয়ক বাংলা কমিউনিটি ব্লগ সাইট

বিপিএল ২০১৫ টিকেটের দাম, সর্বনিম্ন মূল্য ২শত টাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের টিকেটের সর্বনিম্ন মূল্য ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ ১০ হাজার থেকে শুরু করে এক হাজার ও ৫০০ টাকা মূল্যের টিকিটেরও ব্যবস্থা করা হয়েছে। এক টিকিটে দেখা যাবে দুটি ম্যাচ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করে বিসিবি।

 

maxresdefault

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিদিন প্রথম খেলা শুরু হবে দুপুর দুইটায় আর দ্বিতীয়টি শুরু হবে ছয়টা ৪৫ মিনিটে। এবারের আসরে খেলোয়াড়দের নিলাম ( প্লেয়ার বাই চয়েজ) অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। নিলামে ১৯৬ জন বিদেশি ও ১২২ জন দেশি ক্রিকেটারের মধ্য থেকে ছয়টি দল তাদের খেলোয়াড় বাছাই করতে পারবে। ক্রিকেটারদের রাখা হয়েছে বিভিন্ন গ্রেডে। প্রতিটি গ্রেডের জন্য আলাদা দামও নির্ধারণ করে দিয়েছে বিসিবি।

তবে ছয় আইকন খেলোয়াড়ের দল নির্ধারণ করবে বিসিবিই। খেলোয়াড় কেনার পদ্ধতি প্লেয়ার বাই চয়েজ হলেও বিসিবি কয়েকজন ক্রিকেটারের জন্য নিয়ম শিথিল করেছে। এজন্যই নিলামের আগে ক্রিস গেইল বরিশাল দলে যাওয়ার সুযোগ পেয়েছেন। আগের দুটি আসরে ঢাকা গ্ল্যাডিয়েটসের্র হয়ে খেলা শহীদ আফ্রিদি এবার খেলবেন সিলেটের হয়ে। লংকান ব্যাটিং কিংবদন্তি কুমার সাঙ্গাকারা থাকবেন ঢাকা ডায়নামাইটসে। এছাড়া তিলকারত্নে দিলশান চট্টগ্রামে, শোয়েব মালিক কুমিল্লায় ও থিসারা পেরেরা খেলবেন রংপুর রাইডার্সের হয়ে।

এবার আসরের সেমিফাইনাল আইপিএলের আদলে হবে। পয়েন্ট টেবিলে গ্রুপের প্রথম এবং দ্বিতীয় দল প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে। জয়ী দল পাবে ফাইনালের ছাড়পত্র। অন্যদিকে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খেলবে কোয়ালিফায়ার ম্যাচ। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে খেলবে প্রথম সেমিফাইনালে হেরে যাওয়া দল। দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী দলটি পাবে ফাইনালের ছাড়পত্র।আগামী ২০ নভেম্বর হবে বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। খেলা শুরু হবে ২২ নভেম্বর। তৃতীয় আসরের ফাইনাল হবে ১৫ ডিসেম্বর। এবারের আসরের খেলা হবে ঢাকা ও চট্টগ্রামে। টুর্নামেন্টের শুরু ও ফাইনাল হবে ঢাকায়। প্রতিদিন হবে দুটি করে ম্যাচ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Time limit is exhausted. Please reload the CAPTCHA.

CricTunes © 2014-2015 | এই ব্লগে প্রকাশিত সকল লেখার দ্বায়-দায়িত্ব লেখকের |